News Title: বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ছাড়াল

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৮টা নাগাদ করোনায় মৃত্যু ১০ লাখ ৮২৫ জনে দাঁড়িয়েছে। 

এছাড়া মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩২ লাখ ৭৯ হাজার ৪৮৮ জন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, করোনায় বিশ্বে মৃত্যু ১০ লাখের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে। 

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ৪৮ হাজার ৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫ হাজার ৬৯ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৪৫ হাজার ৪৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ৫৮ জনের।


End of Today's News

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পান করুন করলার চা

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের প্রায় সব দেশ ও অঞ্চলে। এতে প্রতিনিয়ত মৃতের সংখ্যা বাড়ছে, বাড়ছে আক্রান্তের সংখ্যাও। 

করোনা থেকে পালানোর চেষ্টা করছি আমরা। কিন্তু সবই পেরে উঠছি না। অনেকেই আক্রান্ত হচ্ছেন করোনাভাইরাসে। অনেকের আবার ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে বাইরে। 

এমন অবস্থায় সবাই রয়েছি ঝুঁকির মধ্যে। প্রতিদিনই বিভিন্ন খাবার নিয়ে আলোচনা হচ্ছে। বিশেষ করে সেসব খাবার, যেগুলো খেলে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। নানা রোগ নিয়ন্ত্রণে কার্যকর। এমনই একটি পানীয় করোলার চা। 

জানেন তো, করলা চায়ের কতো গুণ? জেনে নিন: 
• ডায়াবেটিস হলে রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে 

• এই হার্বাল চা কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে  

• দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে

• লিভার পরিষ্কার রাখে

• ওজন নিয়ন্ত্রণেও সাহায্য করে

• ভিটামিন সি  সমৃদ্ধ করলা চা সব ধরনের ইনফেকশনের হাত থেকে রক্ষা করে 

• রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।  

শুকনো করলার টুকরাকে পানিতে ভিজিয়ে রেখে এই তেতো চা তৈরি হয়। পরিমাণমতো পানি ফুটিয়ে নিন, তার মধ্যে শুকনো করলার টুকরো দিয়ে ১০ মিনিট মাঝারি আঁচে ফোটান যাতে করলার পুষ্টি পাওয়া যায়। সামান্য চা পাতাও দিতে পারেন, এই হার্বাল চায়ে। মিষ্টির জন্য চিনির পরিবর্তে স্বাদমতো মধু নিন।

এটি গুঁড়া হিসেবেও বিভিন্ন অনলাইনে পাওয়া যায়। ডায়েটে ব্যবহার করার আগে ডাক্তারের পরামর্শ নিন।