News Title: বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ছাড়াল

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৮টা নাগাদ করোনায় মৃত্যু ১০ লাখ ৮২৫ জনে দাঁড়িয়েছে। 

এছাড়া মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩২ লাখ ৭৯ হাজার ৪৮৮ জন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে, করোনায় বিশ্বে মৃত্যু ১০ লাখের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে। 

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ৪৮ হাজার ৯ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫ হাজার ৬৯ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৪৫ হাজার ৪৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার ৫৮ জনের।


End of Today's News

প্রতিদিনের স্ট্রেসকে বলুন টাটা...!!!!

মানবদেহ যন্ত্র নয়। আমাদের কর্মদক্ষতা ও সফলতা নির্ভর করে শরীর এবং মন কতটা সুন্দরভাবে মিলে মিশে কাজ করছে তার উপর। শারীরিক অসুস্থতার ছাপ যেমন প্রভাব ফেলে মনে, তেমনি মানসিক ক্লান্তি, অবসাদ দেহের গতি থামিয়ে দেয়। তাই রোজকার স্ট্রেসকে সামান্য বলে উড়িয়ে দেবেন না। মনের বরাদ্দ খোরাকটুকু মনকে দিন- অভ্যাসে ছোট ছোট পরিবর্তন এনে চেষ্টা করুন দিনগুলোকে একটু স্ট্রেস ফ্রি রাখার। শুধু কয়েকটা দিন করে দেখুন, নিজের নতুন উদ্যম আর আত্মবিশ্বাস দেখে অবাক হবেন আপনিও।